বিকাল ৪টা ১৫ মি, ২৬ মে, চ্যানেল আই

আমার ছবি’র সাত’শ তম পর্বে

অতিথি চিত্রনায়ক ফারুক

উপস্থাপনা: শফিউজ্জামান খান লোদী
গ্রন্থনা ও নির্দেশনা: শামীম আলম দীপেন ও শফিউজ্জামান খান লোদী


চ্যানেল আই'য়ে প্রচারিত বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে ভিন্নমাত্রার সাপ্তাহিক অনুষ্ঠান 'আমার ছবি' সাত’শ পর্বে পদার্পণ করতে যাচ্ছে । চলচ্চিত্র বিষয়কতো বটেই, এমনকি সাপ্তাহিক অনুষ্ঠানের ক্ষেত্রেও ৭০০ পর্বের মাইলফলকে পদার্পণকে বাংলাদেশের ইলেক্ট্রোনিক মিডিয়ার ইতিহাসে একটি বিরল ঘটনা। ৭০০তম পর্বে অতিথি হিসাবে উপস্থিত হয়েছেন দেশীয় চলচ্চিত্র সংশ্লিষ্টদের কাছে 'মিঞা ভাই' বলে খ্যাত জনপ্রিয় নায়ক ফারুক। তিনি কথা বলেছেন তাঁর নায়িকাদের নিয়ে।


৭০ ও ৮০’র দশকে বাংলা চলচ্চিত্রের সাড়া জাগানো অভিনেতা ফারুকের আসল নাম আকবর হোসেন পাঠান। তাঁর প্রথম ছবি এইচ আকবর পরিচালিত ‘জলছবি’। এই ছবিতে তিনি বাংলা চলচ্চিত্রের আরেক কিংবদন্তী অভিনেত্রী সারাহ বেগম কবরীর বিপরীতে নায়ক চরিত্রে অভিনয় করেন। সারেং বউ, সুজন সখী, সাহেব, ফুলেশ্বরী সহ অনেক নামকরা সিনেমায় অভিনয় করে নিজের অবস্থান উজ্জ্বল করেছিলেন এক সময়ের রুপালী পর্দার এই জনপ্রিয় অভিনেতা। ফারুকের আরেকটি পরিচয় হল তিনি একজন মুক্তিযোদ্ধা।

উল্লেখ করা যেতে পারে চলচ্চিত্র সংশ্লিষ্টদের কর্ম ও জীবন নিয়ে প্রামাণ্য বিনোদনের অনুষ্ঠান 'আমার ছবি'র যাত্রা শুরু হয় ২০০০ সালের ২ জানুয়ারি বাণিজ্যসফল পরিচালক এজে মিন্টু'র সাক্ষাৎকার প্রচারের মধ্যদিয়ে। ২০১৫ সালের জানুয়ারিতে ১৫ বছরের সুদীর্ঘ পথ অতিক্রমের মাধ্যমে ২৬মে উপনীত হতে যাচ্ছে ৭০০ পর্বে। গৌরবময়

'আমার ছবি' অনুষ্ঠানটি বর্তমানে প্রতি মঙ্গলবার বিকাল ৪টা ১৫ মিনিটে প্রচারিত হয়। অনুষ্ঠানটির পরিকল্পনা, গ্রন্থনা ও নির্দেশনায় শামীম আলম দীপেন ও শফিউজ্জামান খান লোদী। উপস্থাপনায় আছেন শফিউজ্জামান খান লোদী। সম্পাদনায় এ কে আজাদ। ইমপ্রেস টেলিফিল্ম-এর পরিবেশনায় 'আমার ছবি' অনুষ্ঠানটি প্রযোজনা করছে ড্রীম মার্চেন্ট।

সাতদিন/এমজেড

২৬ মে ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›