বিকাল ৩টা, ২৮ মে, শিল্পকলা একাডেমি, ঢাকা

নতুন চলচ্চিত্র নতুন নির্মাতা উৎসব

মে মাসের নির্বাচিত চলচ্চিত্রের প্রদর্শনী


ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথভাবে ‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ শিরোনামে বাংলাদেশের চলচ্চিত্রকারদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য, পূর্ণদৈর্ঘ্য এবং প্রামাণ্য চলচ্চিত্রের বছরব্যাপি প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে। এই আয়োজনের অংশ হিসেবে মে মাসের নির্বাচিত চলচ্চিত্রের প্রদর্শনী চলবে ২৮ মে বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত ঢাকার সেগুন বাগিচায় অবস্থিত বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে। মে মাসের প্রদর্শনীর জন্য জমা হওয়া চলচ্চিত্র থেকে ১০টি চলচ্চিত্র নির্বাচন করেছেন জুরি সদস্যরা। নির্বাচিত হয়েছে ৭টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী, ১টি এনিমেটেড কাহিনী, ১টি প্রামাণ্য ও ১টি পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র।


বিকাল ৩টায় প্রামাণ্য চলচ্চিত্র ‘ম্যানিফেস্টো অব সিনেমা’ নির্মাতা সুরভী জাহান ও আব্দুল মোনায়েম এবং স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘বিবেক’ নির্মাতা সাইফ সুমন।

বিকাল ৫টায় ৬টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও ১টি এনিমেটেড কাহিনীচিত্র প্রদর্শিত হবে। এগুলো হলো— মোকাদ্দেম মোরশেদ নির্মিত স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘লড়াই’, সন্দিপ বিশ্বাস নির্মিত ‘জাদুর সাঁকো’, তারেক আহমেদ নির্মিত ‘এক রাতের গল্প’, জায়েদ সিদ্দিকী নির্মিত ‘রঙ্গিন ঘুড়ি’, রফিকুল আনোয়ার রাসেল নির্মিত ‘দ্য অ্যাডভেঞ্চারার’, আসাদ জামান নির্মিত ‘দ্য ডেমোক্রেসি' এবং শরিফুল অনিক নির্মিত এনিমেটেড কাহিনীচিত্র ‘দ্য লাইফ অফ টরপিড’।

সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে মুরাদ পারভেজ পরিচালিত বহুল আলোচিত পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘বৃহন্নলা’।

সাতদিন/এমজেড

২৮ মে ২০১৫

মুভি

 >  Last ›