২৮ মে থেকে ২০ জুন, কলাকেন্দ্র, মোহাম্মদপুর, ঢাকা

মুন রহমানের একক চিত্রপ্রদর্শনী

সেলিব্রেটিং ভায়োলেন্স-৪: ফাজি ফিয়ার


২৮ মে সন্ধ্যা ৭টায় ঢাকার মোহাম্মদপুরে অবস্থিত কলাকেন্দ্রে (১/১১, ইকবাল রোড ৪র্থ তলা) উদ্বোধন করা হবে শিল্পী মুন রহমানের একক চিত্রপ্রদর্শনী ‘সেলিব্রেটিং ভায়োলেন্স-৪: ফাজি ফিয়ার’। প্রদর্শনীটি আগামী ২০ জুন পর্যন্ত প্রতিদিন বিকাল ৫টা থেকে ৯টা সর্বসাধারণের জন্য খোলা থাকবে।


ভায়োলেন্স বা সহিংসতার একটি দিক হলো এটি মানুষের অনুভূতিকে নষ্ট করে দেয়। প্রতিদিন আমরা যে সব সহিংসতার মুখোমুখি হচ্ছি সেগুলো আমাদের মনের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করে। সমাজের মানুষ ধীরে ধীরে নির্জীব, প্রতিক্রিয়াহীন, সহমর্মীতাহীন হয়ে পড়ে, এমনকি ভুক্তভুগীর প্রতি তার সমর্থন ও সহযোগীতার মনোভাব লোপ পায়। এসব বিষয়কেই নিজের ক্যানভাসে তুলে ধরতে চেয়েছেন শিল্পী মুন রহমান।

শিল্পী মুন রহমানের জন্ম ১৯৭৫ সালে, ফেনি’তে। তিনি ঢাকায় তাঁর স্বামীর সাথে বসবাস করছেন যিনি একজন শিল্পী। একজন গৃহিনী হিসেবে জীবন কাটানোর পাশাপাশি তিনি চালিয়ে গেছেন শিল্প চর্চা। তাঁর স্বামী ও পরিবারের সদস্যদের সহযোগীতায় তাঁর সূপ্ত প্রতিভার বিকাশ ঘটে। কলাকেন্দ্র আয়োজিত ‘সেলিব্রেটিং ভায়োলেন্স-১’ শীর্ষক চিত্রপ্রদর্শনীতে তাঁর কিছু ছবি স্থান পায়। বর্তমান প্রদর্শনীতে শিল্পীর ৩০টি চিত্রকর্ম স্থান পাচ্ছে।

সাতদিন/এমজেড

২৮ মে ২০১৫

প্রদর্শনী

 >  Last ›