A PHP Error was encountered

Severity: Notice

Message: Trying to get property of non-object

Filename: models/sitemodel.php

Line Number: 273

মোহনার সকালে গাইবেন এম এ মান্নান এবং শরমিন জাহান | সাতদিন

সকাল ৮ টা, ২৯ মে, মোহনা টেলিভিশন

মোহনার সকালে গাইবেন

এম এ মান্নান এবং শরমিন জাহান

উপস্থাপনা: সায়মা আফরোজ
প্রযোজনা: এ.বাবুল


মোহনা টিভির নিয়মিত আয়োজন সঙ্গীতানুষ্ঠান আজমেরী জেমস হাউস‘মোহনার সকাল’। অনুষ্ঠানটি মোহনা টিভির স্টুডিও থেকে সরাসরি সম্প্রচারিত হয়। এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় দেশের প্রখ্যাত রবীন্দ্র ও নজরুল সঙ্গীতের শিল্পীদের।এবারের পর্বে আমন্ত্রণ জানানো হয়েছেন দুজন জনপ্রিয় নজরুল সঙ্গীত শিল্পীকে এরা হলেন এম এ মান্নান এবং শরমিন জাহান।


দীর্ঘদিন থেকে নজরুল সঙ্গীতের চর্চা করে গবেষণা করে আসছেন তিনি। নজরুল গবেষণায় বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা অর্জন করেন এম এ মান্নান এছাড়া নজরুলসংগীতে জাতীয় পুরষ্কারও পেয়েছেন তিনি।

সব ধরনের গান করলেও নজরুলসংগীত শিল্পী হিসেবে বেশি পরিচিত শরমিন জাহান। তিনি শৈশব থেকেই নজরুলসংগীত চর্চা করে আসছেন। হিন্দোল সঙ্গীত একাডেমী থেকে সার্টিফিকেট কোর্স এবং নজরুল একাডেমী ও নজরুল ইনস্টিটিউট থেকে বিশেষ কোর্স সম্পন্ন করেছেন শরমিন। ১৯৯১ সালে বাংলাদেশ বেতার ও টেলিভিশনে সংগীতশিল্পী হিসেবে তালিকাভুক্ত হন এই শিল্পী। দীর্ঘদিন ধরে সুধীন দাশের কাছে নজরুলসংগীত এবং শিল্পী সঞ্জীব দে'র কাছে উচ্চাঙ্গ সংগীতের তালিম নিচ্ছেন।প্রথম অ্যালবামের সাফল্যের পর দ্বিতীয় একক অ্যালবাম 'পলাশ-মঞ্জরি' বের হয়েছে সম্প্রতি। সুজেয় শ্যামের সংগীত পরিচালনায় এতে দশটি গান রয়েছে। শিল্পীর দরদ দিয়ে গাওয়া গানগুলোর মধ্যে প্রাণের ছোঁয়া রয়েছে। শরমিন জাহান পেশায় একজন ব্যাংক কর্মকর্তা। ১৯৯১ সালে 'হারানো সেই স্মৃতি' শিরোনামে প্রথম গানের একক অ্যালবাম বের হয়েছিল এই শিল্পীর।

২৯ মে ২০১৫