রাত ৮টা, ১৪ জুলাই এবং

সকাল ৮টা ১৫ মি ও বিকাল ৪টা, ১৫ জুলাই, বৈশাখী টিভি

শুধুই আড্ডার অতিথি

ড. ইনামুল হক

প্রযোজনা: পলাশ মাহবুব
উপস্থাপনা: আজমেরী হক বাঁধন


বাংলাদেশের নাট্য জগতের অতি পরিচিত মুখ ড. ইনামুল হক। দীর্ঘদিন ধরে মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করে আসছেন তিনি। তাঁর ১৮ টি নাটক বিভিন্ন নাট্য-পত্রিকা, ম্যাগাজিন ও গ্রন্থ আকারে প্রকাশিত হয়েছে। তাঁর প্রকাশিত গ্রন্থের মধ্যে উল্লেখযোগ্য হল ‘নির্জন সৈকতে’, ‘গৃহবাসী’, ‘মুক্তিযুদ্ধ নাটক সমগ্র’, ‘স্ট্রিন্ডবার্গ-এর দুটো নাটক’, ‘মহাকালের গোরসওয়ার’, ‘বাংলা আমার বাংলা’ ইত্যাদি। তিনি ১৯৬৯ সালে আইয়ুব বিরোধী আন্দোলনে জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে বিভিন্ন আন্দোলনমুখী নাটকে অংশগ্রহণ করেন। এই গুণী নাট্যকার, নির্দেশক ও অভিনেতা আসছেন বৈশাখী টেলিভিশনের নিয়মিত আড্ডার অনুষ্ঠান ‘শুধুই আড্ডা’র অতিথি হয়ে।


উল্লেখ্য, ড. ইনামুল হক ঢাকা বিশ্ববিদ্যলয়ের রসায়ন বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ম্যানটেস্টার বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করেন এবং পরবর্তীতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন। তাঁর পুরো পরিবারই দেশের নাট্য জগতের সাথে সম্পৃক্ত আছে।

পলাশ মাহবুবের প্রযোজনায় ‘শুধুই আড্ডা’ আনুষ্ঠানটি বৈশাখী টেলিভিশনে প্রচারিত হয় প্রতি মঙ্গলবার রাত ৮টায় এবং পূনঃপ্রচার করা হয় পরদিন বুধবার সকাল ৮টা ১৫ মি এবং বিকাল ৪টায়। অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন আজমেরী হক বাঁধন।

সাতদিন/এমজেড

১৪ জুলাই ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›