৫ থেকে ১৫ জুন, আঁলিয়স ফ্রঁসেজ দ্য ঢাকা

যৌথ চিত্রপ্রদর্শনী: উড়ন্ত ডানায় রংধনু


চিত্রশিল্পী নাসিমা খানম কুইনির প্রতিষ্ঠিত ‘কুইনিস আর্ট’এর সৌজন্যে ঢাকার ধানমণ্ডিতে অবস্থিত আঁলিয়স ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারীতে ‘উড়ন্ত ডানায় রংধনু’ শীর্ষক ৩য় যৌথ চিত্র প্রদর্শনী শুরু হচ্ছে। প্রদর্শনীর উদ্বোধন করা হবে শুক্রবার, ৫ জুন, ২০১৫ সন্ধ্যা ৬টায়। প্রদর্শনীটি ১৫ ই জুন ২০১৫ পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মু্ক্ত থাকবে। সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে। রোববার প্রদর্শনী বন্ধ থাকবে।



প্রদর্শনীটির উদ্বোধন করবেন বিশিষ্ট চিত্রশিল্পী মিজানুর রহিম । উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাহার উদ্দিন খেলন, উপ মহাপরিচালক, বাংলাদেশ টেলিভিশন, শিল্প সমালোচক সামসুল ওয়ারেস এবং ডেইলি স্টার পত্রিকার চিত্র ও বিনোদন বিভাগের সম্পাদক সাদিয়া আফরিন মল্লিক।

‘কুইনিস আর্ট’এর সমন্বয়ে গাজীপুরের নক্ষত্রবাড়িতে গত বছর ডিসেম্বরের ১২ থেকে ১৫ তারিখের মধ্যে একটি আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়। নাসিমা খানম কুইনির এই উদ্যোগটি তার শিক্ষক বিশিষ্ট শিল্পী সমরজিৎ রায় চৌধুরীর সম্মানে আয়োজিত। এই আর্ট ক্যাম্প অংশগ্রহনকারী শিল্পীরা হলেন বরেণ্য শিল্পী সমরজিৎ রায় চৌধুরী, নাসরিন বেগম, সৈয়দ হাসান মাহমুদ, আতিয়া ইসলাম এ্যানি, আশোক কর্মকার, রফি হক, প্রদ্যোৎ কুমার দাস, বিপাশা হায়াত, ফাহমিদা এনাম কাকলি, আশরাফুল হাসান, আজমির হোসেন, শাহনুর মামুন, জাহিদ মুস্তাফা ও উদ্যোক্তা শিল্পী নাসিমা খানম কুইনি। আর্ট ক্যাম্পে আঁকা চিত্রগুলো দিয়ে সাজানো হয়েছে ’উড়ন্ত ডানায় রংধনু ’ শীর্ষক যৌথ চিত্র প্রদর্শনীটি। এই প্রদর্শনীতে অধিকাংশ চিত্রকর্ম এ্যাক্রেলিক ও কিছু মিশ্র মাধ্যম । প্রায় ৩০টি চিত্রকর্ম নিয়ে প্রদর্শনীটি আয়োজিত হতে যাচ্ছে। ’কুইনিস আর্ট’এর বর্ণনায় প্রদর্শীত চিত্রশিল্পে শিল্পীর সত্ত্বা প্রবলভাবে ফুটে উঠেছে।

সাতদিন/এমজেড

৫ জুন ২০১৫

প্রদর্শনী

 >  Last ›