সন্ধ্যা ৬টা ৪৫ মি, ৫ জুন, এনটিভি

বন্ধু তোমারই খোঁজে’র অতিথি

ফাহমিদ নবী

উপস্থাপনা: ইভান সাইর
পরিকল্পনা ও প্রযোজনা: জাহাঙ্গীর চৌধুরী


জীবিত লিজেন্ডদের পেছনে ফেলে আসা বন্ধুর খোঁজে এনটিভির নতুন ধারার অনুষ্ঠান ‘বন্ধু তোমারই খোঁজে’। অনুষ্ঠানের প্রতি পর্বে একজন লিজেন্ডের জীবনে বন্ধুর গুরুত্ব, তাদের নিয়ে স্মৃতিচারণ ইত্যাদি উপস্থাপন করা হয়। আমন্ত্রিত অতিথির জীবনে ফেলে আসা সময়গুলোতে বন্ধুদের স্মৃতি, জীবনে বন্ধুদের ভূমিকা, তার কাছে বন্ধুত্ব কি, কাজের ক্ষেত্রে বন্ধুত্ব, বন্ধুত্ব নিয়ে নস্টালজিয়া- এসব দর্শকদের কাছে তুলে ধরা হয় ‘বন্ধু তোমারই খোঁজে’ অনুষ্ঠানে।


‘বন্ধু তোমারই খোঁজে' এ পর্বের অতিথি সঙ্গীতশিল্পী ফাহমিদ নবী।

১৯৭৯ সালে গায়িকা জীবন শুরু করে তিন যুগ ধরে সাফল্যের সাথে গান গেয়ে যাচ্ছেন ফাহমিদা নবী। ঐতিহ্যবাহী সংগীত পরিবারে জন্ম গ্রহণ করা এই শিল্পী ও তাঁর কন্যা আনমলকে দেখা যাবে দেশের আলোচিত তারকা ব্যক্তিত্বদের নিয়ে শো ‘আমার বেলকনি’তে। অনুষ্ঠানে আলাপচারিতায় দর্শকদের কাছে তুলে ধরেন অতিথির শৈশব, কৈশর,তারুণ্য বয়সের স্মৃতিময় ঘটনা, বর্তমান ব্যস্ততা, সংসার কিংবা জীবন দর্শন, মূল্যবোধ, পরিবার টানাপোড়েনের গল্প।

ফাহমিদা মূলত আধুনিক বাংলা গান গেয়ে থাকেন। এছাড়া রবীন্দ্রসঙ্গীত এবং নজরুলসঙ্গীতও গেয়ে থাকেন। ২০১১ সালে তিনি ড. সেলিম আল দীন-এর লেখা ১০টি গান নিয়ে অ্যালবাম করেন ‘আকাশ ও সমুদ্র অপার’। বাপ্পা মজুমদারের সাথে যৌথভাবে তিনি ২০০৬ সালে বের করেন অ্যালবাম ‘এক মুঠো গান-১’। ২০১০ সালের ভালবাসা দিবসে বের হয় তাঁদের দ্বিতীয় অ্যালবাম ‘এক মুঠো গান-২’।

বাংলা চলচ্চিত্র ‘আহা!’তে লুকোচুরি লুকোচুরি গল্প গানটি গাওয়ার ফলে তিনি শ্রেষ্ঠ প্লেব্যাক গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পান। এছাড়াও তিনি চ্যানেল আই পারফরম্যান্স অ্যাওয়ার্ড (২০০৮) ও মেরিল-প্রথম আলো পুরষ্কার (২০০৯) লাভ করেন।

জাহাঙ্গীর চৌধুরী প্রযোজনায় এবং ইভান সাইর উপস্থাপনায় ‘বন্ধু তোমারই খোঁজে প্রচারিত হচ্ছে প্রতি শুক্রবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে।

৫ জুন ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›