সকাল ৭টা ৩০ মি, ৭ জুন, এটিএন বাংলা

তাজা চায়ের চুমুকে'র অতিথি

রবীন্দ্রসঙ্গীত শিল্পী গোলাম হায়দার

উপস্থাপনা: ফায়জা খান এবং ইমতু রাতিশ
পরিচালনা: মোশতাক হোসেন মাশুক


এটিএন বাংলার প্রতিদিনের অনুষ্ঠান ‘তাজা চায়ের চুমুকে’। অনুষ্ঠানের প্রতিটি পর্বে তুলে ধরা হয় গ্রাম বাংলার ঐতিহ্য, সংস্কৃতি ও প্রকৃতিকে। অনুষ্ঠানে আরও থাকে সেদিন সম্পর্কে জানা অজানা নানান তথ্য, জন্মগ্রহণকারিদের তথ্য, আবহাওয়া, রাশিফল, বিউটি টিপস, বাংলার গান, শিল্প-সাহিত্যের খবরাখবর এবং একজন অতিথির সঙ্গে আড্ডা।রবীন্দ্রসঙ্গীত শিল্পী গোলাম হায়দার আসছেন তাজা চায়ের চুমুকে'র এ পর্বের অতিথি হিসেবে।


গোলাম হায়দার ১৯৯৬ সাল থেকে বাংলাদেশ বেতার ও টেলিভিশনে নিয়মিত সঙ্গীত পরিবেশন করে আসছেন। তিনি মুলত রবীন্দ্র সঙ্গীত ও পঞ্চকবির গান পরিবেশন করেন। গোলাম হায়দার বুলবুল একাডেমি অব ফাইন আর্টস থেকে শাস্ত্রীয় সঙ্গীতে শিক্ষা লাভ করেন সেসময় তিনি সুধিন দাস, মোতালিব বিশ্বাস, ওস্তাদ ফজলুল হক, তপন বৈদ্য, গোপাল রায়ের মতো বিখ্যাত মানুষের কাছ থেকে তালিম নেন। দীর্ঘদিন ধরে কাজ করছেন রবিরাগ, মৃদঙ্গ সাংস্কৃতিক সংঘটনের সঙ্গে। 'প্রিয়ার চোখে' শিরোনামে রয়েছে তার রবীন্দ্রসঙ্গীতের একক অ্যালবাম। বর্তমানে বাংলাদেশ রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

ফায়জা খান এবং ইমতু রাতিশের উপস্থাপনা এবং মোশতাক হোসেন মাশুক এর পরিচালনায় ‘তাজা চায়ের চুমুকে’ এটিএন বাংলায় প্রচার হবে সকাল ৭টা ৩০ মিনিটে।

৭ জুন ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›