১০ থেকে ১৪ জুন, শিল্পকলা একাডেমি, ঢাকা

স্বরচিত্র আবৃত্তি চর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব


স্বরচিত্র আবৃত্তি চর্চা ও বিকাশ কেন্দ্র’এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ১০ জুন’১৫ থেকে ১৪ জুন’১৫ পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বর্ণাঢ্য এক আবৃত্তি উৎসব ও স্কুল-কলেজ- বিশ্ববিদ্যালয় পর্যায়ে উম্মুক্ত আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামী ১০ জুন বিকাল ৪টা ৩০ মিনিট মাননীয় সংস্কৃতি মন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর উৎসবের শুভ উদ্বোধন ঘোষণা করবেন। প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে এই উৎসব অনুষ্ঠিত হবে। এ ছাড়া উৎসবে অংশ নিবেন দেশবরেণ্য আবৃত্তিশিল্পীরা।


প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী প্রতিযোগিতায় অংশগ্রহণকারীকে যে কোনো কবির একটি কবিতা/ছড়া সম্পূর্ণ মুখস্ত আবৃত্তি করতে হবে। প্রতিযোগীদের সবাইকে সনদপত্র এবং প্রথম দশজনকে পুরস্কৃত করা হবে। মোট ৬টি বিভাগে আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে প্রথম শ্রেণী পড়ুয়া শিশু থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী পর্যন্ত সকলের অংশগ্রহণের সুযোগ রয়েছে। আগামী ০৯/০৬/২০১৫ তারিখের মধ্যে স্বরচিত্রের নির্ধারিত নিবন্ধন পত্রে সকল প্রতিযোগীকে আবেদন করতে হবে। একাদশ, দ্বাদশ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের প্রতিযোগীকে ১০০ টাকা প্রদান সাপেক্ষে আবেদন করতে হবে।

প্রতিযোগিতার ব্যপারে বিস্তারিত জানতে যে কেউ যোগাযোগ করতে পারেন এই ঠিকানায়— ৩য় তলা, ১২১ আজিজ সুপার মার্কেট, শাহবাগ, ঢাকা। ০১১৯১-৫৬৯৫৩৮, ০১৬৭৪-৯৩৪২৪৮, ০১৫৫৮-০২১৪২৮, ০১৭১৫-১৮৫৩৫৫ এই নাম্বারগুলোতে ফোনে যোগাযোগ করা যাবে।

সাতদিন/এমজেড

১০ জুন ২০১৫

সাংস্কৃতিক অনুষ্ঠান

 >