১৬ থেকে ১৮ জুন, কবি নজরুল ইসলাম মিলনায়তন, সিলেট

সিলেটে ‘সুতপার ঠিকানা’র বিশেষ প্রদর্শনী


উপমহাদেশের প্রেক্ষাপটে নারীর জীবনে আত্মপরিচয় সংকট, সামাজিক অবস্থান ইত্যাদি বিষয়কে তুলে ধরা হয়েছে প্রসূন রহমানের রচনা ও পরিচালনায় নির্মিত চলচ্চিত্র ‘সুতপার ঠিকানা’য়। মুভিয়ানা ফিল্ম সোসাইটির উদ্যোগে চলচ্চিত্রটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে সিলেটের রিকাবীবাজারে কবি নজরুল ইসলাম মিলনায়তনে। এই আয়োজনের অংশ হিসেবে ১৬ থেকে ১৮ জুন প্রতিদিন বিকাল ৩টা, বিকাল ৫টা ৩০ এবং সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে চলচ্চিত্রটি প্রদর্শিত হবে। চলচ্চিত্রটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এ বছর ৮ মে।


চলচ্চিত্রটিতে সুতপা নামের এক নারীর কিশোর বয়স থেকে মধ্যবয়স পর্যন্ত জীবনের গল্প উঠে এসেছে। সুতপার জীবন বাবার বাড়ি থেকে শ্বশুরবাড়ি, শ্বশুর বাড়ি থেকে স্বামীর বাড়ি হয়ে ছেলের বাড়ি, এভাবেই যেন আবর্তিত হয়। তার নিজস্ব পরিচয় এ সমাজ স্বীকার করতে চায় না।

চলচ্চিত্রে ১৭ বছর থেকে ৪৭ বছর বয়সী সুতপার ভূমিকায় দেখা যাবে গুণী অভিনেত্রী অপর্ণা ঘোষকে। অন্যান্য ভূমিকায় রয়েছেন শাহাদাৎ হোসেন, জয়ন্ত চট্টোপাধ্যায়, মাহমুদুল ইসলাম মিঠু, সায়কা আহমেদ, এসএম মহসীন, রাজীব সালেহীন, রবি শিকদার, আনোয়ার চৌধুরী, জুনিয়া ডলি, মীম চৌধুরী’সহ আরো অনেকে।

‘সুতপার ঠিকানা’র সংগীত পরিচালনা করেছেন কুমার বিশ্বজিৎ। চলচ্চিত্রের ৬টি গানের মধ্যে ২টি করে গান গেয়েছেন কুমার বিশ্বজিৎ ও সামিনা চৌধুরী, একটি গান গেয়েছেন চন্দনা মজুমদার এবং আরেকটি কণা ও কিশোর।

সাতদিন/এমজেড

১৬ জুন ২০১৫

মুভি

 >  Last ›