A PHP Error was encountered

Severity: Notice

Message: Trying to get property of non-object

Filename: models/sitemodel.php

Line Number: 273

ঈদে নচিকেতার একক সঙ্গীতানুষ্ঠান | সাতদিন

রাত ১০টা ৪৫মি, ঈদের ২য় দিন, এটিএন বাংলা

ঈদে নচিকেতার একক সঙ্গীতানুষ্ঠান

সঞ্চালনা: বাপ্পা মজুমদার
পরিচালনা: রুমানা আফরোজ


আধুনিক বাংলা গানের জীবনমুখী ধারার অগ্রগণ্য শিল্পী, গীতিকার ও সুরকার নচিকেতা। দুই বাংলার জনপ্রিয় এ শিল্পী জীবনমুখী বাংলা গানে বিশ্বসেরা। সঙ্গীতপ্রেমী দর্শকদের মনের খোরাক মেটাতে এটিএন বাংলার ঈদ অনুষ্ঠানমালার অন্যতম আকর্ষণ হিসেবে থাকছে শিল্পী নচিকেতার একক সঙ্গীতানুষ্ঠান ‘নচিকেতা নাইটস’। রুমানা আফরোজের পরিচালনায় অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্ব পালন করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার। এটিএন বাংলায় অনুষ্ঠানটি প্রচারিত হবে ঈদের পরদিন রাত ১০টা ৪৫ মিনিটে।


বাপ্পা মজুমদারের গান অনেক আগেই শুনেছেন নচিকেতা তবে এই অনুষ্ঠানের মাধ্যমেই তার সাথে পরিচয় হয়। নচিকেতার এমন সোজাসাপ্টা স্বীকারোক্তির মতো দুই বাংলা’র দুই শিল্পীর আরও অনেক আলাপচারিতা আর গান দিয়ে সাজানো হয়েছে পুরো অনুষ্ঠানটি। নচিকেতাকে নিয়ে সংক্ষিপ্ত একটি ভিডিও চিত্র প্রদর্শনের মাধ্যমে শুরু হবে অনুষ্ঠানটি। বাপ্পা মজুদদারের সঙ্গে প্রাণবন্ত আলাপচারিতায় নচিকেতা বলেছেন অজানা অনেক কথা। শিল্পী নচিকেতা হওয়ার আগের কথা, শিল্পী হওয়ার পেছনে গর্ভধারিনী মায়ের ভুমিকার কথা, শিল্পী হিসেবে দর্শকদের মাঝে স্থান করে নেওয়া, লেখালেখি, বিয়ে করে সংসারী হওয়া থেকে শুরু করে অনেক কথাই অপকটে দর্শকদের উদ্দেশ্যে বলেছেন তিনি। দর্শকদের মাঝে ‘নীলাঞ্জনা’ শিরোনামের গানটি ব্যাপক জনপ্রিয়। প্রথমবারের মতো দর্শকদের উদ্দেশ্যে নীলাঞ্জনাকে নিয়ে কথা বলেছেন এই শিল্পী।

অনুষ্ঠানে নচিকেতা তার কয়েকটি জনপ্রিয় গান গেয়ে শুনিয়েছেন। উল্লেখযোগ্য গানের তালিকায় রয়েছে সোনালী প্রন্তরে, যখন সময় থমকে দাঁড়ায়, বৃদ্ধাশ্রম, আকা বাকা মেঠো পথে এবং নীলাঞ্জনা। এছাড়াও চন্দন সিনহার গাওয়া ‘আমি নিঃস্ব হয়ে যাবো’ শিরোনামের জনপ্রিয় গানটি গেয়েছেন তিনি। গানের পাশাপাশি নচিকেতা সম্পর্কে বলেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ।

সাতদিন/এমজেড

২৬ জুন ২০১৫