বিকাল ৫টা ৩৫মি, ঈদের দিন থেকে ৬ষ্ঠ দিন, এটিএন বাংলা

ঈদে ধারাবাহিক ‘এক দুপুরের ভালোবাসা’

রচনা ও পরিচালনা: মোহন খান
অভিনয়: সুজনা, তানভীর, কল্যাণ


এটিএন বাংলার ঈদের অনুষ্ঠানমালায় ঈদের দিন থেকে ষষ্ঠদিন পর্যন্ত বিকাল ৫টা ৩৫ মিনিটে প্রচারিত হবে ছয় পর্বের বিশেষ ধারাবাহিক ‘এক দুপুরের ভালোবাসা’। মোহন খানের রচনা ও পরিচালনায় নাটকে অভিনয় করেছেন সুজনা, তানভীর, কল্যাণ, সোমা, সমাপ্তী ও নমিরা।


বিশ্ববিদ্যালয় জীবনের ছয় ঘনিষ্ঠ বন্ধু রঞ্জু, সামিন, সেরাজ, মারুফ ও তৃষা। দীর্ঘ ছয় বছর ওরা এক সাথে পড়াশুনা করেছে, চলেছে ঘনিষ্ঠ ভাবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শেষ দিনে ওরা সিন্ধান্ত নেয় পরবর্তী তিন বছর ওরা ওদের জীবনের ক্যারিয়ার গড়তে ব্যস্ত থাকবে। কারো সাথে কেউ কোন যোগাযোগ করবে না এবং তিন বছর পর এক বিশেষ দিনে ওরা একটি বিশেষ হোটেলে এসে মিলিত হবে এবং সেখানে তারা পরর্বতী সাত দিন এক সাথে কাটাবে। বিশ্ববিদ্যালয় জীবনে একবার এসকারসনে এসে ওরা এই বিশেষ হোটেলটিতে খুব সুন্দর সময় কটিয়েছিল।


তিন বছর পর ওরা সেই বিশেষ দিনটিতে সেই বিশেষ হোটেলে এসে মিলিত হয়। বাধ ভাঙ্গা আনন্দে ওদের সময় গড়াতে থাকে। প্রত্যেকে তাদের বর্তমান অবস্থান নিয়ে সুখের গল্প শোনায়। তারা সবাই তাদের বন্ধু ভাগ্যে সুখী। কিন্তু এক সময় দেখা যায় তাদের প্রত্যেকের গল্পেই শুধু সুখ রয়েছে কোন দুঃখ নেই। বিভিন্ন ঘটনায় সেটা প্রকাশ হতে থাকে। ওরা কেউই তাদের জীবনের দুঃখ অনিশ্চয়তা সেয়ার করেনা কারন ওরা কেউ চায়না তার জন্য অন্য বন্ধুরা কষ্ট পাক। তারপর ও যখন প্রত্যেকের জীবনের ঘটনা বের হয়ে আসে তখন ওদের নিজেদের উপলদ্ধি ওরা কেমন বন্ধু ? যেখানে শুধু সুখটুকু ভাগ করা যায় দুঃখ নয়......।

২৪ জুলাই ২০১৫

নাটক

 >  Last ›