রাত ৯টা, ১২ জুলাই, এনটিভি

বন্ধু তোমারই খোঁজে’র অতিথি

সংগীতশিল্পী শাফিন আহমেদ

উপস্থাপনা: ইভান
পরিকল্পনা ও প্রযোজনা: জাহাঙ্গীর চৌধুরী


ভীন্নধর্মী এক আড্ডার অনুষ্ঠান ‘বন্ধু তোমারই খোঁজে’ যার প্রতিটি পর্বে একজন বরেণ্য ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানানো হয়। উপস্থাপকের সাথে কথপোকথনে বেরিয়ে আসে আমন্ত্রিত অতিথির অতিত জীবনের ঘনিষ্ট বন্ধুদের গল্প। সেই সব বন্ধুরা যাদের’কে ছাড়া অতিথির জীবন হয়তো অপূর্ণ থেকে যেত কিন্তু তাদের সাথে দেখা নেই বহু দীন ধরে। অনুষ্ঠানের এক পর্যায়ে আমন্ত্রিত বরেণ্য ব্যক্তির এমনই এক ঘনিষ্ট বন্ধুকে হাজির করা হয় যার সাথে অতিথির দীর্ঘ দিন যোগাযোগ নেই। এভাবেই জমে উঠে এক প্রাণবন্ত আড্ডা। অনুষ্ঠানটির এবারের পর্বের অতিথি জনপ্রিয় সংগীতশিল্পী শাফিন আহমেদ।


বাংলাদেশের পপসংগীত জগতের অবিচ্ছেদ্ধ অংশ জনপ্রিয় ব্যান্ড ‘মাইলস’। আর মাইলসের সাথে জড়িয়ে আছে দুটি নাম শাফিন আহমেদ হামিন আহমেদ। এই দুই ভাইয়ের হাত ধরেই জনপ্রিয়তা পায় ব্যান্ডটি। দীর্ঘ ৩ দশক এই ব্যান্ডের সাথে কাজ করার পর শাফিন আহমেদের সাথে মাইলসের বিচ্ছেদ ঘটলো ২০১০ সালে।

শাফিন আহমেদের জন্ম সংগীত-ঐতিহ্যবাহী পরিবারে। তাঁর মা কিংবদন্তী নজরুলসংগীতশিল্পী ফিরোজা বেগম এবং বাবা সুরকার কমল দাশগুপ্ত। শখের বশেই ১৯৭৯ সালে হামিন আহমেদ ও অন্যান্যদের নিয়ে গড়ে তোলেন ব্যান্ড ‘মাইলস’। ১৯৮২ সালে ‘মাইলস’-এর প্রথম অ্যালবাম প্রকাশিত হয়।

সাতদিন/এমজেড

১২ জুলাই ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›