রাত ৯টা ৩০ মি, ঈদের দিন, একুশে টিভি

৬ পর্বের ধারাবাহিক নাটক

শেষ অধ্যায়

রচনা: রেজাউর রহমান রিজভী
পরিচালনা: মিনহাজুল ইসলাম অভি
অভিনয়: জয়শ্রী কর জয়া, সুমাইয়া শিমু, সজল


এবারের ঈদ উল ফিতরে একুশে টেলিভিশনের ছয়দিন ব্যাপি বর্ণাঢ্য ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে ছয় পর্বের বিশেষ ঈদ ধারাবাহিক নাটক ‘শেষ অধ্যায়’ । নাটকের মূল চরিত্র রুক্সি ম্যাডাম মূলত অপরাধ জগতের ডন। তবে তার অপরাধের কর্মী হিসেবে তিনি কেবল মেয়েদেরকেই ব্যবহার করেন। মাদক হাতবদল, প্রতারণা, ব্ল্যাকমেইল, দেহব্যবসাসহ হেন কোন কাজ নেই যে তিনি তার মেয়েদেরকে দিয়ে সেগুলো করান না। রুক্সি ম্যাডামের বেশ কিছু ডেরার মাঝে একটি হলো ‘নাইট কুইন’। এই নাইট কুইন ডেরাতে বীথি, শানু ও রাবু থাকে। শানুর কাছে তার গ্রাম-সম্পর্কের বোন স্বপ্না আসে। শানু তাকে রুক্সি ম্যাডামের কাছে নিয়ে যায়। রুক্সি ম্যাডাম স্বপ্নাকেও তার দলে নেন। প্রথমে স্বপ্না বুঝতে পারে না যে তাকে ধীরে ধীরে অসৎ পথে টেনে নিয়ে যাওয়া হচ্ছে। এক সময় যে পুলিশের কাছে ধরা পড়ে। কিন্তু রুক্সি ম্যাডাম তার ক্ষমতা দিয়ে স্বপ্নাকে জেল থেকে বের করে আনে। জেল যাবার পর পুলিশ অফিসার অভির পরামর্শে স্বপ্না স্বপ্ন দেখে নতুন জীবনের।

রুক্সি ম্যাডামের গোপন বার্তা, গোপন ফোন নম্বর, কর্মকান্ড প্রভৃতি অফিসার পেতে থাকে স্বপ্নার মাধ্যমে। পুলিশ ধীরে ধীরে রুক্সি ম্যাডামের সবগুলো অবৈধ ব্যবসার জাল সনাক্ত করতে শুরু করে। রুক্সি ম্যাডাম দিশেহারা হয়ে পড়ে। আর স্বপ্নাও ফিরে যেতে চায় তার গ্রামে।

রেজাউর রহমান রিজভীর রচনায় ধারাবাহিকটি পরিচালনা করেছেন মিনহাজুল ইসলাম অভি। লাইমলাইট এন্টারটেইনমেন্ট প্রযোজিত ‘শেষ অধ্যায়’ ধারাবাহিকটিতে অভিনয় করেছেন- জয়শ্রী কর জয়া, সুমাইয়া শিমু, সজল, ইসমত আরা লেমন, লামিয়া মিমো, সানজানা এনা, ইশরাত তন্নি, প্রিয়াংকা, বড়দা মিঠু, তারেক মাহমুদ, সাজু আহমেদ, বাদল, দিলু, জুয়েল হোসাইন দুলাল প্রমুখ। বিশেষ এই ঈদ ধারাবাহিক নাটকটি ঈদের দিন থেকে ঈদের ৬ষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন রাত ৯টা ৩০ মিনিটে একুশে টিভিতে প্রচারিত হবে।

২২ জুলাই ২০১৫

নাটক

 >  Last ›