৭ থেকে ২২ আগস্ট, আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকা

এ. আর. রুমীর একক চিত্রপ্রদর্শনী

পৌরণিক রহস্য


আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে শুরু হলো এ. আর. রুমীর একক চিত্রপ্রদর্শনী ‘পৌরণিক রহস্য’। সবারজন্য উন্মুক্ত এই প্রদর্শনীটি চলবে ২২ আগস্ট পর্যন্ত। প্রতি সপ্তাহের সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রদর্শনী চলবে। শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে। রোববার সাপ্তাহিক বন্ধ।

মানুষের সৃষ্ট কর্মে তাঁর রুচি, প্রবণতা, স্বপ্ন, আকাঙ্খা এবং অনুভূতি প্রকাশিত হয়। আর মানুষটি প্রভাবিত হন তাঁর পারিপার্শ্বিকতা দ্বারা। টিকে থাকার জন্যই মানুষ শেখে, অনুসরণও করে। শিল্পী এ. আর. রুমী এসব কথাই বলেন তাঁর ছবিতে। ক্যানভাসে রং টেনে তিনি আমাদের অতীতের দরবারে নিয়ে যান। ফিরিয়ে আনেন ঐতিহ্য যেখানে আমাদের বিশ্বাস আর মূল্যবোধ সযত্নে রক্ষিত আছে।

১৯৭৯ সালে নাটোরে জন্মগ্রহণ করেন এ. আর. রুমী। বিএফএ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আর ইউনিভাসির্টি অব ডেভলপমেন্ট আল্টারনেটিভ (ইউডা) থেকে এমএফএ। ইউনিভাসির্টি অব ডেভলপমেন্ট অল্টারনেটিভ-এ তিনি এখন সহকারী অধ্যাপক হিসেবে কর্মরতআছেন। জাপানের টোকিওতে তাঁর প্রথম একক প্রদর্শনী হয় ২০০৬ সালে। পৌরণিক রহস্য তাঁর তৃতীয় একক প্রদর্শনী।

সাতদিন/এমজেড

৮ আগস্ট ২০১৫

প্রদর্শনী

 >  Last ›