সন্ধ্যা ৭টা ৪৫ মি, ১২ আগস্ট, দেশটিভি

যুক্তি তক্কো আর গপ্পো’র বিষয়

১৫ আগস্টের হত্যাকাণ্ড ও সাম্প্রদায়িকতার উত্থান

অতিথি: অধ্যাপক সলিমুল্লাহ খান, ড. সৈয়দ আনোয়ার হোসেন, মাহজাবিন খালেদ ও জায়েদুল আহসান পিন্টু

উপস্থাপনা: আবদুল্লা আল মামুন
প্রযোজনা: আলমগীর হোসেন


‘যুক্তি তক্কো আর গপ্পো’ একটি টকশো। তবে এর উপস্থাপন গতানুগতিক টকশোর চেয়ে আলাদা। এটি বিষয় ভিত্তিক, প্রতিটি পর্বে নতুন নতুন বিষয়ে আলোচনা করা হবে। আলোচকদের মধ্যে থাকবেন উক্ত বিষয় সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ আর সেই সাথে থাকবেন একজন সঞ্চালক। গল্প হবে, আড্ডা হবে, কথার বিপরীতে কথা হবে, হবে যুক্তি খন্ডন। এই আড্ডা জীবনঘনিষ্ট বিভিন্ন বিষয়গুলো নিয়ে যে ভিন্ন ভিন্ন মতগুলি রয়েছে সবগুলো মতকে এক জায়গায় নিয়ে আসার একটা প্রয়াস। এখানে বিভিন্ন মতের পক্ষে-বিপক্ষে নানারকম যুক্তি তর্ক উপস্থিত হবে, যার লক্ষ্য থাকবে দিনশেষে এই আলোচনা এবং তর্ক যেন দর্শকের ভাবনার খোরাক জোগায়। অনুষ্ঠানটিকে সরাসরি দর্শকদের সঙ্গে সম্পৃক্ত করার জন্য থাকবে দর্শক মতামত। দর্শকরা আলোচ্য বিষয় নিয়ে তাদের অভিযোগ ও প্রত্যাশার কথা জানাবেন।

অনুষ্ঠানটির এবারের পর্বের বিষয় হিসেবে নির্ধারণ করা হয়েছে ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড ও সাম্প্রদায়িকতার উত্থান’। এ বিষয়ে আলোচনা করতে স্টুডিওতে উপস্থিত থাকবেন শিক্ষক ও কলামিস্ট সলিমুল্লাহ খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সৈয়দ আনোয়ার হোসেন, সংসদ সদস্য মাহজাবিন খালেদ এবং সিনিয়র সাংবাদিক জায়েদুল আহসান পিন্টু।

রবিউল করিমের পরিকল্পনায় ও করবেন আলমগীর হোসেন-এর প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন আবদুল্লা আল মামুন। অনুষ্ঠানটি প্রতি বুধবার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে দেশটিভিতে প্রচারিত হয়।

সাতদিন/এমজেড

১২ আগস্ট ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›