সন্ধ্যা ৬টা ৩০ মি, ২ সেপ্টেম্বর, একুশে টিভি

ওয়ার্ল্ড স্টোরিসের প্রতিবেদনে

মিশরের ব্যবসা-বাণিজ্য

প্রযোজক: সাখাওয়াৎ লিটন
উপস্থাপনা: সাখাওয়াৎ লিটন


‘ওয়ার্ল্ড স্টোরিস’ একটি পূর্ণাঙ্গ ওয়ার্ল্ড ম্যাগাজিন। এ অনুষ্ঠান বিশ্বের বিভিন্ন প্রান্তের আকর্ষণীয় বিভিন্ন বিষয় দর্শকদের সামনে নিয়ে আসে। একুশে টেলিভিশন বাংলায় এ অনুষ্ঠান প্রচারের মাধ্যমে দেশ ও বিশ্বকে দেশের মানুষের সামনে তুলে ধরার উদ্যোগ নিয়েছে।

২০১১ সালে মিশরে যে বিপ্লব সংঘটিত হয়েছিলো তা দেশটিতে সুদূরপ্রসারী পরিবর্তন নিয়ে এসেছে। রাজনৈতিক ও সামাজিক অস্থিরতা ও মন্দা সত্ত্বেও কিছু ব্যবসা উন্নতির মুখ দেখছে। ইমারজিং স্টারস্ টেলিভিশন পরিচয় করিয়ে দিচ্ছেন এমনই একজন ডাক্তারের সাথে যিনি সাফল্যের সাথে একটি হেলথ সেন্টার পরিচালনা করছেন।

উন্নয়নশীল দেশগুলোতে হাজার হাজার কিশোরী বাল্যবিয়ের শিকার হয়। নেপালের এক তৃতীয়াংশ কিশোরীর অল্পবয়সে বিয়ে হয়ে যায়। নেপালের বাল্যবিয়ে রোধে একটি উদ্যোগ সম্পর্কে বিস্তারিত তুলে ধরছেন ইউএনটিভি’র প্রতিবেদক উইলিয়াম রায়ান ।

গণতান্ত্রিক রাষ্ট্রে ভোটদান একটি মৌলিক অধিকার। ব্রাজিলের রেড মিনাস টেলিভিশনের প্রতিবেদক আলাইন রেজেন্ড দেখাবেন তাদের তরুনরা কিভাবে এই অধিকারের প্রয়োগ ঘটাচ্ছেন।

রাশিয়ার রাজধানী মস্কো তার ব্যস্ত জীবন ব্যবস্থা আর যানবাহনে ভরপুর ব্যস্ত রাস্তার জন্য বিখ্যাত। আরটি টেলিভিশনের প্রতিবেদক সাভেতলানা খুরাকিনা আমাদের দেখিয়েছেন মস্কো শহরের সম্পূর্ণ ভিন্ন আরেকটি চিত্র।

সাতদিন/এমজেড

২ সেপ্টেম্বর ২০১৫

টেলিভিশন

 >  Last ›