রাত ৯ টা ৫মি, ৩ সেপ্টেম্বর, এনটিভি

বন্ধু তোমারই খোঁজে’র অতিথি

অভিনেতা আবুল হায়াত

উপস্থাপনা: ইভান
পরিকল্পনা ও প্রযোজনা: জাহাঙ্গীর চৌধুরী


ভীন্নধর্মী এক আড্ডার অনুষ্ঠান ‘বন্ধু তোমারই খোঁজে’ যার প্রতিটি পর্বে একজন বরেণ্য ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানানো হয়। উপস্থাপকের সাথে কথপোকথনে বেরিয়ে আসে আমন্ত্রিত অতিথির অতীত জীবনের ঘনিষ্ট বন্ধুদের গল্প। সেই সব বন্ধুরা যাদের’কে ছাড়া অতিথির জীবন হয়তো অপূর্ণ থেকে যেত কিন্তু তাদের সাথে দেখা নেই বহু দীন ধরে। অনুষ্ঠানের এক পর্যায়ে আমন্ত্রিত বরেণ্য ব্যক্তির এমনই এক ঘনিষ্ট বন্ধুকে হাজির করা হয় যার সাথে অতিথির দীর্ঘ দিন যোগাযোগ নেই। এভাবেই জমে উঠে এক প্রাণবন্ত আড্ডা।

অনুষ্ঠানটির এবারের পর্বের অতিথি হিসেবে থাকছেন প্রথিতযশা অভিনেতা আবুল হায়াত। আবুল হায়াতের জন্ম ১৯৪৪ সালের ৭ সেপ্টেম্বর, বর্তমান ভারতের মুর্শিদাবাদ জেলায়। পরবর্তীতে তাঁর পরিবার বাংলাদেশে বসবাস শুরু করে। তুখোড় অভিনেতা হিসেবে পরিচিত হলেও পেশায় তিনি একজন প্রকৌশলী। বুয়েট থেকে পাশ করে তিনি বাংলাদেশ ওয়াশার প্রকৌশলী হিসেবে কাজে যোগ দেন। আবুল হায়াত ৫০০-এর বেশি টিভি নাটকে অভিনয় করেছেন। তবে তাঁর অভিনয় জীবন শুরু হয় মঞ্চ অভিনয়ের মাধ্যমে। পরবর্তীতে চলচ্চিত্রে অভিনয় করেও দর্শকদের মন জয় করেন এই গুণী অভিনয়শিল্পী। তাঁর অভিনয়ে মুক্তি পাওয়া চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘আগুনের পরশমণি’, ‘জয়যাত্রা’, ‘দারুচিনি দ্বীপ’, ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ ইত্যাদি।

অনুষ্ঠানটি প্রযোজনা করছেন জাহাঙ্গীর চৌধুরী। উপস্থাপনা করছেন ইভান সাইর। প্রচার হচ্ছে প্রতি বৃহস্পতিবার রাত ৯ টা ৫ মিনিটে।

৩ সেপ্টেম্বর ২০১৫

টেলিভিশন

 >  Last ›