১৫ সেপ্টেম্বর বিকাল ৫টা ৩০মি, আর টিভি

অটিজম নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠান

হাত বাড়িয়ে দিলাম

এবারের বিষয়: ষ্ট্রেস
আজকের অতিথি: ডা. হেলাল উদ্দিন আহমেদ, ড. আলিয়া নাহিদ, আই সি ডিডি আর বি এবং সাররীনা সারওয়ার
উপস্থাপনা: মুনিরা ইসলাম
প্রযোজনা: আতিকা রহমান


আর টিভি’র বিশেষ আলোচনা অনুষ্ঠান 'হাত বাড়িয়ে দিলাম'। অনুষ্ঠানে বাংলাদেশের প্রেক্ষাপটে আলোচনা করা হয় অটিজমের বিভিন্ন দিক নিয়ে। আজকের বিষয় ষ্ট্রেস। এ পর্বে অতিথি হিসাবে থাকবেন ডা. হেলাল উদ্দিন আহমেদ, মানষিক বিশেষজ্ঞ, ন্যাশনাল ইন্সটিটিউট অব পাবলিক হেলথ; ড. আলিয়া নাহিদ হেড-ক্রনিক ননকমিউনিকেবল ডিজিস ইউনিট, আই সি ডিডি আর বি এবং একজন স্পেশাল শিশুর মা- সাররীনা সারওয়ার।

অটিজমকে সাধারণভাবে শিশুর মনোবিকাশগত জটিলতা হিসেবে চিহ্নিত করা হয়। আধুনিক বিশ্বে অটিজম আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অটিজম সারা পৃথিবীর মতো আমাদের দেশেও বহুল আলোচিত একটি শব্দ। তবে আমাদের অনেকেরই এই শব্দটি জানা থাকলেও প্রকৃত ভাবে এই শব্দটি কেন বহুল আলোচিত সে সম্পর্কে ধারণা নেই। অটিজম বিষয়ে বিস্তারিত জানতেই আর টিভিতে প্রচারিত হচ্ছে আলোচনা অনুষ্ঠান ‘হাত বাড়িয়ে দিলাম’। অনুষ্ঠানের প্রতিটি পর্বে আমন্ত্রিত অতিথিরা উপস্থিত থাকেন। আলোচনা করেন অটিজমের বিভিন্ন দিক নিয়ে। কথা বলেন অটিজম এর কারণ, লক্ষণ, চিকিৎসাসহ অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে।

মুনিরা ইসলামের উপস্থাপনায় আতিকা রহমানের উপস্থাপনায় 'হাত বাড়িয়ে দিলাম' প্রচারিত হয় মঙ্গলবার বিকাল ৫টা ৩০ মিনিটে আর টিভিতে।

 

১৫ সেপ্টেম্বর ২০১৫

টেলিভিশন

 >  Last ›