রাত ৯টা ৫ মি, ১০ সেপ্টেম্বর, এনটিভি

বন্ধু তোমারই খোঁজে’র অতিথি

ফাতেমা-তুজ-জোহরা

উপস্থাপনা: ইভান
পরিকল্পনা ও প্রযোজনা: জাহাঙ্গীর চৌধুরী


ভীন্নধর্মী এক আড্ডার অনুষ্ঠান ‘বন্ধু তোমারই খোঁজে’ যার প্রতিটি পর্বে একজন বরেণ্য ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানানো হয়। উপস্থাপকের সাথে কথপোকথনে বেরিয়ে আসে আমন্ত্রিত অতিথির অতীত জীবনের ঘনিষ্ট বন্ধুদের গল্প। সেই সব বন্ধুরা যাদের’কে ছাড়া অতিথির জীবন হয়তো অপূর্ণ থেকে যেত কিন্তু তাদের সাথে দেখা নেই বহু দীন ধরে। অনুষ্ঠানের এক পর্যায়ে আমন্ত্রিত বরেণ্য ব্যক্তির এমনই এক ঘনিষ্ট বন্ধুকে হাজির করা হয় যার সাথে অতিথির দীর্ঘ দিন যোগাযোগ নেই। এভাবেই জমে উঠে এক প্রাণবন্ত আড্ডা। অনুষ্ঠানটির এবারের পর্বের অতিথি একুশে পদকপ্রাপ্ত নজরুল সঙ্গীত শিল্পী ফাতেমা-তুজ-জোহরা।

ফাতেমা-তুজ-জোহরা একুশে পদকপ্রাপ্ত নজরুল সঙ্গীত শিল্পী। এ পর্যন্ত আধুনিক ও পুরনো আর নজরুল সঙ্গীত মিলিয়ে তার ১৭টি এ্যালবাম বেরিয়েছে। সংগীতে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ফাতেমা-তুজ-জোহরা গৌরীপ্রসন্ন মজুমদার স্মৃতি সম্মাননা পুরস্কার অর্জন করে । উল্লেখ্য, প্রায় তিন যুগেরও বেশি সময় ধরে ফাতেমা-তুজ-জোহরা গানের ভুবনে বিচরণ করছেন। নজরুল সঙ্গীতের অসংখ্য গান তার কণ্ঠে প্রাণ ফিরে পেয়েছে। ১৯৮৪ সালে তার অভিনীত প্রথম টিভি নাটক ‘লাগুক দোলা’ বিটিভিতে প্রচারিত হয়। বর্তমানে বেশ কিছু চ্যানেলে গানের অনুষ্ঠানের উপস্থাপনা, টিভি নাটকে অভিনয়সহ রিয়েলিটি শোর বিচারকের দায়িত্ত্ব পালন করছেন তিনি।

অনুষ্ঠানটি প্রযোজনা করছেন জাহাঙ্গীর চৌধুরী। উপস্থাপনা করছেন ইভান সাইর। প্রচার হচ্ছে প্রতি বৃহস্পতিবার রাত ৯ টা ৫ মিনিটে।

১০ সেপ্টেম্বর ২০১৫

টেলিভিশন

 >  Last ›