সন্ধ্যা ৭ টা ২০ মি, ঈদের ৫ম দিন, একুশে টিভি

বিশেষ নাটক: সিস্টেম

রচনা: খায়রুল বাসার নির্ঝর
পরিচালনা: রাশেদ রাহার
অভিনয়: অপূর্ব, নওশীন, ইমি হিল্লোল


ইন্টারনেটের মাধ্যমেই আবির ও এশার আলাপ পরিচয়। খুব অল্প সময়ের মধ্যেই তাদের মধ্যে ভাল বোঝা পড়া তৈরী হয়েছে। ভালো বন্ধু থেকে ধীরে ধীরে প্রেমের সম্পর্কে জরিয়ে পড়েছে তারা। আবির থাকে নিউয়র্কে আর এশা ঢাকায়। আবির এশাকে বলেছে, নিউইয়ার্কে বড় বিসনেস আছে তার। এশা ঢাকার ধণার্ঢ পরিবারের মেয়ে। কথা ছিলো, এবার ঢাকায় এলেই আবির ও এশা বিয়ে করবে। সেই কথা মতো দেশে আসে আবির। তাকে রিসিভ করতে এয়ারপোর্ট যায় এশা। এয়াপোর্ট থেকে বেরিয়ে দুজন গাড়ীতে করে ফেরার সময় ছিনতাইকারির কবলে পড়ে তারা। ছিনতাইকারী চক্র সুকৌশলে ফাঁকা জায়গায় দাড় কড়িয়ে তাদের গাড়ীতে উঠে যায় এবং টাকা পয়সা, লাগেজ ক্রেডিট কাড সব কিছু নিয়ে দ্রুত চলে যায়।

ভেঙ্গে পড়ে আবির ও এশা দুজনই। তারা নিধান্ত নেয়, কাল সকালেই বিয়েটা হবে। কিন্তু রাত টুকু আপাতত কোথাও কাটানো দরকার। এশা হোটেলে যেতে চায়। কিন্তু আবির প্রস্তাব দেয় হোটেলে না গিয়ে বরং তারা তার খুব কাছের বন্ধু আছে তার বাসায় যাওয়ার। রাজি হয় এশা। দুজনে মিলে আবিরের বন্ধু তমার বাসায় যায়।


ঈদ উল আজহায় একুশে টেলিভিশনের ছয়দিন ব্যাপি বর্ণাঢ্য ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে বিশেষ নাটক ‘সিস্টেম’। খায়রুল বাসার নির্ঝরের রচনা এবং রাশেদ রাহার পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন অপূর্ব, নওশীন, ইমি হিল্লোলসহ আরও অনেকে।

২৯ সেপ্টেম্বর ২০১৫

টেলিভিশন

 >  Last ›