রাত ১০ টা, ঈদের ৪র্থ দিন, একুশে টিভি

বিশেষ নাটক: ভাঁটফুল

রচনা ও পরিচালনা: অঞ্জন আইচ
অভিনয়: তারেক আনাম খান, বাঁধন, আখম হাসান

 

একটি গ্রামের একজন জনপ্রিয় চেয়ারম্যান। উন্নায়নের জন্য তিনি নিষ্ঠাবান। তাকে পরাজিত করে বাজে লোকগুলো ক্ষমতা নেয়ার জন্য মরিয়া হয়ে উঠে। কিছুতেই তার কোন দোষ পায়না। এদিকে দুষ্টলোকদের শিরোমণির একমাত্র মেয়েকে ঞঠাৎ খুজে পাওয়া যাচ্ছে না। তার অনেক ক্ষমতাতাই তার মেয়েকে কিডন্যাপ করতে পারে এমন লোক আছে বলে কেউ মনে করে না। এই রকম একটা বিষয়ের উপর কাহিনীর সুত্রপাত। তার এই ঘটনা নিয়ে শুরু হয় বিচিত্র রাজনীতি, গ্রামের চেয়ারম্যানকে এজন্য দায়ী করে তার পতিপক্ষ মৃধা পরিবার। চেয়ারম্যান দায়ী মৃধাদের।

আবার এস. আই ছিদ্দিক সারা গ্রাম তন্ন তন্ন করে ঠিক নিরপরাধ লোকদের যন্ত্রনা দিতে থাকে। শুধু একজন বিষয়টা নিয়ে মজা করতে থাকে সে হলো পাগলা মজিদ। মজিদ কিছুই বলে না। শুধু হাসে। গ্রামের মানুষ জন একরকম সন্দেহ করে যে মজিদের মধ্যে ভেজাল কিছু একটা আছে। এই নিয়ে শুরু হয় সোরগোল। মৃধা পরিবার চেয়ারম্যানের ক্ষতি করার জন্য উঠে পড়ে লেগে পড়ে। অবশেষে এটাই প্রমান হয় চেয়ারম্যান ভালো মানুষ। তার বিরুদ্বে সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন হয়। প্রমানিত হয় ভালো মানুষকে বারবার সুযোগ দেয়া উচিৎ।

 

ঈদ উল আজহায় একুশে টেলিভিশনের ছয়দিন ব্যাপি বর্ণাঢ্য ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে বিশেষ নাটক ‘ভাঁটফুল’। অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন তারেক আনাম খান, বাঁধন, ফারুক আহমেদ, আখম হাসানসহ আরও অনেকে।

২৮ সেপ্টেম্বর ২০১৫

টেলিভিশন

 >  Last ›