রাত ৯টা ৩০মি, ঈদের ৪র্থ দিন, চ্যানেল নাইন

বিশেষ নাটক: বাবা আমার ঈদ

রচনা ও পরিচালনা: জাহিদ হাসান
অভিনয়: জাহিদ হাসান, মৌসুমী বিশ্বাস


৬/৭ বছরের এক মেয়ে মেঘলাকে নিয়ে শহীদের সংসার। মেঘলার জন্মের সময় তার মা মারা যায়। শহীদের এদিকে অফিস কলিগ নয়নার সাথে গড়ে ওঠে মিষ্টি সর্ম্পক। নয়না মায়ের কাছে মানুষ। ছোটকালে তার বাবা তাদের ছেড়ে চলে যায়। তাই ছেলেদের প্রতি নয়নার বিশ্বাসটা কখনোই দৃঢ় হয় নি। কিন্তু শহীদকে দেখে সে অবাক হয়। একসময় তারা সিদ্ধান্ত নেয় বিয়ে করবে। কিন্তু এই সিদ্ধান্ত মানতে পারে না মেঘলা। নয়নাকে দেখলেই সে তাকে নানাভাবে নাজেহাল করে।

এতে চিন্তিত হয়ে পড়ে শহীদ ও নয়না। নয়না শহীদকে একটা বুদ্ধি দেয়, বিয়ের পর মেঘলাকে ভালো বোডিং স্কুলে রেখে আসার জন্য। এরমধ্যে একদিন মেঘলা তার বাবার কাছে জানতে চায় আমাকে আগামি ঈদে কি দিবে? শহীদ বলে, এখনো অনেক সময় আছে দেখা যাক। কিন্তু মেঘলা ঈদের কিছুদিন আগেই হঠাৎ অজ্ঞান হয়ে গেল। দ্রুত তাকে হাসপাতালে নেয়া হল। ডাক্তার মেঘলাকে পরীক্ষা করে শহীদকে বলে, আপনার মেয়ের হার্টে একটি ছিদ্র ধরা পড়েছে। দ্রুত হার্ট পরির্বতন না করলে তাকে বাচাঁনো যাবে না।

পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে চ্যানেল নাইনে ঈদের চতুর্থ দিন রাত ৯টা ৩০মিনিটে প্রচারিত হবে বিশেষ একক নাটক ‘বাবা আমার ঈদ’। রচনা ও পরিচালনায় জাহিদ হাসান এবং অভিনয়ে জাহিদ হাসান, মৌসুমী বিশ্বাস, মেঘ প্রমুখ।

 

 

২৮ সেপ্টেম্বর ২০১৫

টেলিভিশন

 >  Last ›