রাত ৯টা ৩০মি, ঈদের ৫ম দিন, চ্যানেল নাইন

বিশেষ নাটক: অজ্ঞাত এক তরুনীর গল্প

রচনা: ওসমান সজীব
পরিচালনা: মোহাম্মদ মেহেদী হাসান টিংকু
অভিনয়: মিশু সাব্বির, শারলিন

 


চাচার ষড়যন্ত্রের শিকার হয়ে তিন বছর জেল খাটে অভি। অর্থহীন সব কাজ করে সময় কাটাঁয়। সন্ধ্যা হলে জমিরউদ্দিন প্রাইমারী স্কুল মাঠের পাশ ঘেঁষে রেল লাইনের উপর বসে থাকে। নিশিকন্যাদের সাথে কথা বিনিময় করে। ষোল বছরের এক নিশিকন্যাকে তার ভালো লাগে। নিশিকন্যারও মায়া জন্মায় অভির উপর। অভিকে তার বস্তিতে নিয়ে যায়। অভি ভীষণ অসুস্থ হয়ে পড়ে পরম যত্নে সুস্থ করে তুলে। তারা দুজনে সংসার করার স্বপ্ন দেখে। কিন্তু অভি হঠাৎ আবার অসুস্থ হয়ে পড়ে। হাসপাতালে ভর্তি হতে হয়। মেয়েটির কপালে চিন্তার ভাঁজ পড়ে। এত টাকা পাবে কোথায়।

ঘটনার পালা বদলে আবারও পতিতাবৃত্তি করতে হয় মেয়েটির। তারপরও স্বপ্ন বুনে যায় নতুন সংসারের। একটা মারাত্মক ঝুঁকি নেয় অভির জন্য যে করেই হোক সে অভিকে সুস্থ করে তুলবে। এক রাতে একটি বাইক করে নির্মাণাধীন একটি বাড়ির সামনে এসে নামে। মেয়েটিকে একটি রুমে বাসয়। মেয়েটি কিছু বুঝতে পারার আগে হুড়মুড় করে ৮/১০ ছেলে ঢুকে। মেয়েটির অপেক্ষায় বসে থাকে অভি। পত্রিকায় চোখ বুলায়। একটা শিরোনামে অভির দৃষ্টি আকর্ষণ করে “অজ্ঞাত এক তরুণীর লাশ উদ্ধার”।

 

পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে চ্যানেল নাইনে ঈদের পঞ্চম দিন রাত ৯টা ৩০মিনিটে প্রচারিত হবে বিশেষ একক নাটক ‘অজ্ঞাত এক তরুনীর গল্প’। নাটকটি রচনায় ওসমান সজীব ও পরিচালনায় মোহাম্মদ মেহেদী হাসান টিংকু এবং অভিনয়ে মিশু সাব্বির, শারলিন প্রমুখ।

২৯ সেপ্টেম্বর ২০১৫

টেলিভিশন

 >  Last ›