রাত ৮টা, ঈদের ৪র্থ দিন, বাংলাভিশন

নাটক: আজ শুভদিন

রচনা ও পরিচালনা: জীবন শাহদাৎ
অভিনয়ে: মোশাররফ করিম, তাহসান, ফারিয়া শাহরিন

জীবন শাহদাৎ-এর রচনা ও পরিচালনায় নাটক ‘আজ শুভদিন’ বাংলাভিশনে প্রচার হবে ঈদের ৪র্থ দিন, ২৮ সেপ্টেম্বর রাত ৮টায়। নাটকে অভিনয় করেছেন মোশাররফ করিম, তাহসান, ফারিয়া শাহরিন প্রমুখ।


তন্বি সঙ্গীতশিল্পী তাহসান খানের অন্ধভক্ত। তাহসানকে নিয়ে তার উন্মাদনার শেষ নেই। তাহসানের অভিনয়, গান এমনকি পত্রপত্রিকায় ইন্টারভিউ সবই তন্বির ভেতর এক উন্মাদনার সৃষ্টি করে। বিষয়টি সহজভাবে নিতে পারে না তন্বির পাণিপ্রার্থী শামিম। সে অপার্থিব ঈর্ষায় আপাদমস্তক জ্বলতে থাকে প্রতিটি মুহূর্ত। কিন্তু কিছুই বলতে পারে না। কারণ তন্বির সাথে তার এমন কোনো সম্পর্ক নেই, যেখানে অধিকার খাটানো যায়। শামিম তন্বির পাণিপ্রার্থী। তবে সে আদৌ কোনো দিন পাণিপ্রাপ্ত হবে কি না তার নিশ্চয়তা পাওয়া যায়নি।


তন্বিকে হারানোর ভয় আর তাহসানের প্রতি প্রবল ঈর্ষা শামিমকে হিতাহিত জ্ঞানশূন্য করে দেয়। উদ্ভট সব কর্মকান্ড শুরু করে সে তন্বির সাথে যোগাযোগ করার জন্য, একটু কথা বলার জন্য সে নিজেই তাহসান সেজে তন্বির সাথে ফোনে কথা বলে। নানা রকম উদ্ভট মিথ্যা কথা বানিয়ে বানিয়ে বলে। একধরনের ঘোরগ্রস্ত মানুষের মতো যা মাথায় আসে তা-ই করতে থাকে শামিম। একসময় তার হুঁশ হয়। শামিম বুঝতে পারে সে যা করছে তা ঠিক নয়। বিবেকের তাড়নায় শামিম তন্বির কাছে সব কিছু স্বীকার করে এবং নিঃশর্ত ক্ষমা চায়। তন্বি শামিমকে ক্ষমা করতে রাজি হয়। তবে সে ক্ষমা নিঃশর্ত নয়, কঠিন এক শর্ত জুড়ে দেয় তন্বি।

তারপর পুরো ব্যাপারটা অন্য এক নাটকিয়তায় মোড় নেয়...।

২৮ সেপ্টেম্বর ২০১৫

টেলিভিশন

 >  Last ›