রাত ১০টা ৪০মি, ঈদের ২য় দিন, এটিএন বাংলা

সাবিনা ইয়সামিন-এর গান নিয়ে

বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘আমি আছি থাকবো’

স্টুডিও অতিথি: সাবিনা ইয়াসমিন এবং কবরী
গুণী ব্যক্তির মন্তব্য: আলম খান, আনিসুল হক, গাজী মাজহারুল আনোয়ার, আলাউদ্দিন আলী
উপস্থাপনা: মাহফুজ আহমেদ
পরিচালনা: রুমানা আফরোজ


ড্রইং রুমে সোফায় বসে টিভি দেখছেন মাহফুজ। রিমোট দিয়ে চ্যানেল ঘোরাচ্ছেন। হঠাৎ থেমে গেলেন সিনেমার একটি গান দেখে। পর্দায় কবরী গাইছেন ‘সে যে কেন এলোনা কিছু ভালো লাগে না’ গানটি। সাদাকালো ছবি ‘রংবাজ’ এর এই গানটি দেখতে না দেখতেই চলে গেল বিদ্যুৎ। বিরক্ত হয়ে উঠে গেলেন মাহফুজ। গুনগুন করে গানটি গাইতে গাইতে ঢুকলেন নিজের নিজের রুমে। বেরিয়ে এলেন পোশাক পড়ে। উদ্দেশ্য বাইরে যাওয়া। বাসা থেকে নিচে নেমে গাড়িতে উঠে এফএম রেডিও চালু করলেন। কাকতালীয়ভাবে এখানেও সেই একই গান। কিন্তুু একটু পরেই গানটি শেষ হয়ে গেল। এরই মধ্যে ফোন, আপনি কোথায় ভাই সাবিনা আপা, কবরী আপা সবাই তো এসে গেছেন আপনি তারাতারি আসেন।

এভাবেই শুরু হবে এটিএন বাংলায় কিংবদন্তী শিল্পী সাবিনা ইয়াসমীন এর বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘আমি আছি থাকবো’। ভিন্ন ধারায় সাজানো হয়েছে এ অনুষ্ঠানটি। অনুষ্ঠানটি আকর্ষণীয় করতে নাটকীয়তার পাশাপাশি থাকবে সাবিনা ইয়াসমীন এর গাওয়া প্রতিটি গান নিয়ে স্টুডিও আলোচনা এবং গুনী ব্যক্তিদের কিছু কথা, স্মৃতিচারণ ইত্যাদি। সাবিনা ইয়াসমীনকে নিয়ে যেসব গুণী ব্যক্তি কথা বলেছেন তারা হলেন আলম খান, আনিসুল হক, গাজী মাজহারুল আনোয়ার এবং আলাউদ্দিন আলী।

অনুষ্ঠানের স্টুডিওতে অংশগ্রহন করেছেন বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তী কবরী। সাবিনা ইয়াসমীন-কবরী এবং মাহফুজ আহমেদের চমৎকার আড্ডা, গান আর গুণী ব্যক্তিদের আলোচনা অনুষ্ঠানটিকে প্রানবন্ত করে তোলে। অনুষ্ঠানে সাবিনা ইয়াসমীন এর কন্ঠে রয়েছে মোট ১০টি গান। গানগুলো হলো ‘সুন্দর সুবর্ণ তারুণ্য লাবন্য’, অশ্র“ দিয়ে লেখা এ গান, আমি রজনীগন্ধ্যা ফুলের মতো, একটুস খানি দেখ, গুন গুনওগুন গান গাহিয়া, এই মন তোমাকে দিলাম, আমি আছি থাকবো, সন্ধ্যারও তারা নামে, সময় হয়েছে ফিরে যাওয়ার এবং একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার।

মাহফুজ আহমেদ এর উপস্থাপনা এবং রুমানা আফরোজ এর পরিচালনায় বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘আমি আছি থাকবো’ প্রচার হবে ঈদের পরদিন, রাত ১০টা ৪০ মিনিটে এটিএন বাংলায়।

 

২৬ সেপ্টেম্বর ২০১৫

টেলিভিশন

 >  Last ›