রাত ১১টা ৪৫ মি, ঈদের ২য় দিন, এটিএন বাংলা

ঈদের নাটক ‘কান পড়া’

রচনা: বরজাহান হোসেন
পরিচালনা: শামীম জামান
অভিনয়: মোশারফ করিম, শামীম জামান, আলভি


এটিএন বাংলার ঈদের অনুষ্ঠানমালায় ঈদের পরদিন রাত ১১টা ৪৫ মিনিটে প্রচার হবে ঈদের বিশেষ নাটক ‘কান পড়া’। হাসান মনজুরের গল্প সূত্র এবং বরজাহান হোসেনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শামীম জামান। অভিনয়ে মোশারফ করিম, শামীম জামান, আলভি, আমানুল হক হেলাল, শামীম হোসেন, মাহবুব শাহীন, প্রমুখ।

অফিসে যাবার পথে কামরান ডাক্তার খবর শোনে রুপালীর বিয়ে। খবর শুনে ছুটে আসে রুপালীর বাড়িতে। এসে দেখে খবর মিথ্যা! মকলেসও অন্য একজনের মুখে খবর পায় কামরানের সাথে বিয়ে হয়ে গেছে রুপালীর! মকলেসও ছুটে আসে রুপালীর বাড়ি। সেটাও মিথ্যা! রুপালীকে নিয়ে নানান কান কথায় বিশ্বাস করে অযথা লাফালাফি করে কামরান-মকলেস। থানা স্বাস্থ্য কমপ্লেক্স এ কমপাউন্ডার পদের চাকরি হলেও নিজেকে ডাক্তার ভাবতে পছন্দ করে কামরান। গলায় স্টেথস্কোপ ঝুলিয়ে গ্রামে ঘুড়ে বেড়ায়। একদিন লোক মুখে শোনে রুপালীর নামে ফেস বুকে স্ট্যাটাস দিয়েছে মকলেস। বাঁশ নিয়ে তাড়া করে মকলেসকে কামরান। সারা গ্রাম তেড়ে বেড়ায়। অবশেষে একদিন গ্রামে খবর রটে যায় রুপালী আতœহত্যা করেছে! অবাক গ্রামবাসী! বিস্মিত কামরান-মকলেস!! সুন্দরী তরুণী রুপালীকে জড়িয়ে কান পড়ায় বিশ্বাসী নানান ঘটনা নিয়ে নাটক ‘কানপড়া’।

যাছাই বাছাই না করে তুল কালাম কান্ড ঘটিয়ে দেয় অন্যের কান পড়া শুনে! শেষে দেখা যায় ঘটনা যা ঘটে গেছে তার পুরোটাই উল্টো। অবশেষে অনুতপ্ত হওয়া ছাড়া আর কোন উপায় থাকে না তার। এমনই অন্যের কান পড়া’য় বিশ্বাসী কিছু মানুষকে ঘিরেই আমাদের নাটক ‘কান পড়া’।

২৬ সেপ্টেম্বর ২০১৫

টেলিভিশন

 >  Last ›